दिव्यांग नाबालिग बलात्कार मामले में नवजीवन दिव्यांग समिति का खड़गपुर शहर थाना के समक्ष धरना, सहयोगी को भी गिरफ्तारी की मांग, निष्पक्ष जांच जारी धरना गैरजरुरीः पुलिस,  डीएसओ व आमरा वामपंथी भी कर चुके है दोषियों को सजा देने की मांग

402
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

खड़गपुर।  दिव्यांग नाबालिग बलात्कार मामले में नवजीवन दिव्यांग समिति की ओर से खड़गपुर शहर थाना के समक्ष धऱना दिया गया जिसके समर्थन में बॉर्न टू हेल्प भी पहुंचे थे ये लोग बलात्कार मामले में सहयोगी को भी गिरफ्तारी की मांग कर रहे थे। बीते दिनों इससे पहबले डीएसओ व आमरा वामपंथी दोषियों को सजा देने की मांग को लेकर खड़गपुर शहर थाना प्रभारी को ज्ञापन सौंप चुके हैं। ज्ञात हो कि गुरुवार की रात नवजीवन दिव्यांग समिति व बॉर्न टू हेल्प के समर्थकों ने थाना के समक्ष धरना दिया व बलात्कार मामले में एक अन्य युवक को गिरफ्तार ना किए जाने पर वृहत्तर आंदोलन की बात कही है। दिव्यांग समिति से जुड़े अऱुण कुमार सामल का कहना है कि मुख्य आरोपी ए अरविंद को कुकर्म  में  एक अन्य युवक ने सहयोग दिया है। धरना में आरोपी की फोटो की पोस्टर लिए लोग थे। बार्न टू हेल्प के बरुण पाल का आरोप है कि आरोपी युवक ने ही पीड़िता के हाथ पांव बांधने का काम किया था। इधर पुलिस का मानना है कि निष्पक्ष कानूनी जांच चल रही है पुलिस बेवजह धरना देने पर क्षोभ जताते हुए मामले पर विस्तृत प्रतिक्रिया देने से इंकार कर दिया। ज्ञात हो कि भाई फोटा के दिन गिरि मैदान के समीप वार्ड संख्या 20 में कथित तौर पर मूक बधिर युवती के साथ बलात्कार होने के बाद नवजीन दिव्यांग समिति, आमरा बामपंथी व डीएसओ की ओर से दोषियों को सजा देने की मांग को लेकर ज्ञापन सौंपा जा चुका है।

খড়গপুর শহরে ২০নং ওয়ার্ডে মুক ও বধির কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে খড়গপুর টাউন থানায় আজ বিক্ষোভ দেখালো আমরা বামপন্থী সংগঠন।

সংগঠনের পক্ষ থেকে প্রতিনিধি দল টাউন থানার IC সঙ্গে সাক্ষাৎ করেন। এবং কিছু বিষয়ে IC সাহেবের নজরে আনা হয়–
১)ঘটনার সঙ্গে জড়িতদের সকলকে অবিলম্বে গ্ৰেপ্তার করতে হবে।
২)রাজনীতির রং না দেখে সঠিক তদন্ত করতে হবে।
৩)দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি র দাবী করা হয়।
৪)শহরের বস্তি গুলোতে পুলিশি নজরদারি আরো বাড়ানোর দাবী করা হয়।
৫)খড়গপুর শহরের মহিলাদের নিরাপত্তার ব্যবস্থা সুনিশ্চিত করা।
ICসাহেব জানান ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত চলছে।

গত ৬ ই নভেম্বর অসহায় এক মূক ও বধির কিশোরীকে ধর্ষণ করল পাড়ারই এক যুবক! মা-কে হারানো একপ্রকার অভিভাবকহীন ১৫ বছরের ওই কিশোরীর চরম অসহায়তার সুযোগ নিয়ে, তাকে বাড়ি থেকে বাইকে করে তুলে নিয়ে গিয়ে রেলের একটি বন্ধ থাকা পাম্প হাউসে রেখে বিকেল থেকে রাত অবধি হাত-পা বেঁধে ধর্ষণ করল ‘পাষণ্ড’ ওই যুবক, ঘটনাটি ঘটেছে খড়্গপুর পৌরসভার ২০ নম্বর ওয়ার্ডের গিরি ময়দান সংলগ্ন ওল্ড সেটেলমেন্ট এলাকায়।


ছাত্র সংগঠন AIDSO এর পক্ষ থেকে এই ঘটনার তীব্র ধিক্কার জানিয়ে এবং জড়িত যুবকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে আজ ৯ ই নভেম্বর গিরি ময়দান স্টেশনে জমায়েত হয়ে খরিদা ও গিরিময়দান এলাকায় মিছিল করে খড়্গপুর টাউন থানায় বিক্ষোভ দেখানো হয় ও আইসি র নিকট ডেপুটেশন দেওয়া হয়।
আমাদের দাবিসমূহ: –
১। অবিলম্বে ধর্ষককারীকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
২। মদ, জুয়া, সাট্টার প্রসার বন্ধ করতে হবে ।
৩। বিজ্ঞাপনে ,সিনেমায় অশ্লীলতার প্রসার বন্ধ করতে হবে।
৪। আগামী দিনে যাতে এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেদিকে প্রশাসনকে উপযুক্ত ভূমিকা গ্রহণ করতে হবে।
খড়্গপুর টাউন থানার আইসি এই ডেপুটেশনের উল্লিখিত দাবিগুলোর গুরুত্ব বিচার করেছেন এবং খড়্গপুর শহরের যে জায়গাগুলোতে লাইটের ব্যবস্থা নেই সেগুলোতে লাইট এর ব্যবস্থা করবেন এবং আগামী দিনে যাতে এই ধরনের ঘটনা না ঘটে সেদিকে নজর দেবেন বলে আশ্বাস দেন।
ছাত্র সংগঠন AIDSO’র পক্ষ থেকে জানানো হয় এই ধরনের ঘটনা গুলো প্রতিরোধ করার জন্য যদি উপযুক্ত ব্যবস্থা না নেওয়া হয় তাহলে আরো বৃহত্তর আন্দোলন হবে।

 

 

Advertisement
Advertisement
Advertisement

For Sending News, Photos & Any Queries Contact Us by Mobile or Whatsapp - 9434243363 //  Email us - raghusahu0gmail.com