आर्डिनेंस फैक्ट्री में आंदोलन ना करने के अध्यादेश के खिलाफ मेंस युनियन ने डीआरएम कार्यालय के समक्ष किया धरना प्रदर्शन

174
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

खड़गपुर। आर्डिनेंस फैक्ट्री में आंदोलन ना करने के अध्यादेश के खिलाफ मेंस युनियन की ओर से डीआरएम कार्यालय के समक्ष धरना प्रदर्शन किया गया। मेंस युनियन के खड़गपुर डिवीजनल कोआर्डिनेटर विश्वजीत लाहा ने कहा कि आर्डिनेंस फैक्ट्री में हड़ताल प्रतिबंध कर श्रमिकों के अधिकारों को कुचलना चाहती है केंद्र सरकार जिसका दक्षिणपंथी व वामपंथी सभी युनियनें विरोध कर रही है। जिसके समर्थन में हमलोग देशभर में प्रतिवाद जता रहे हैं।

Mens union protested against ordinance for banning strikes in defence organizatio

SER Men’s Union kharagpur open line branch Protested against central govt’s anti labour policy near DRM Office. Biswajit Laha AGS,sermu said we are protesting against ordinance for banning strikes in defence organization, privatization of Ordinance factories, curtailment of Labour rights , Job loss etc. Avijit mallik (AGS), Sankar Mitra, D C Janghel, RK Chatterjee, Iswar Rao, Smt. Ambika & other members joined the demonstration.

শ্রমিকদের সাথে মেন্স ইউনিয়ন

ভারতের যুদ্ধ সরঞ্জাম সামগ্রী তৈরির 41 টি কেন্দ্রীয় সরকারি কারখানা এর বেসরকারীকরন ও ঐ কারখানা গুলিতে ধর্মঘট করার অধিকার ছিনিয়ে নেওয়ার যে নীতিমালা বর্তমান কেন্দ্রীয় সরকার গ্রহন করতে চলেছে তার বিরুদ্ধে সারা ভারত ব্যাপি প্রতিবাদ ধর্না বিক্ষোভ প্রদর্শন করা হল 08/07/21 তারিখে। এই প্রতিবাদ কর্মসূচীর আহবান করেছিল AIRF ও NJCA। সারা দিন ধরে দঃ পূর্ব রেলের প্রতিটি শ্রমিক ঘাঁটি,কারখানা,গুমটি, ষ্টেশনে,অফিস, বিভাগ,অনুবিভাগ, উপশাখা ও বর্গ তে কালো পতাকা বা কালো নিশান দেখিয়ে শ্রমিক দের নিয়ে সচেতনতা পালন এর প্রধান উদ্যোগী ছিল মেন্স ইউনিয়ন এর নেতৃত্ব । এরপর বিকেলে 5 টার পর মেন্স ইউনিয়ন এর প্রধান নেতৃত্ব AGS শ্রী বিশ্বজিৎ লাহা ও AGS শ্রী অভিজিৎ মল্লিক এর আহবান এ প্রায় শতাধিক শ্রমিক খড়্গপুর ষ্টেশনের কাছে DRM অফিসের সামনে জমায়েত হয়ে মেন্স ইউনিয়নের একতা ও প্রতিবাদ প্রদর্শন করেন। মেন্স ইউনিয়ন এর প্রধান নেতৃত্ব গন তাদের বক্তব্যের দ্বারা উপস্থিত শ্রমিক গনকে আরও সচেতন করেন নানাবিধ শ্রমিক বিরোধী নীতিমালা সম্বন্ধে যেগুলো বর্তমান কেন্দ্রীয় সরকার প্রয়োগ করছে ও আরও যেগুলো প্রয়োগ করতে চলেছে।
এই প্রতিবাদ,বিক্ষোভ,ধর্না সাফল ভাবে সংগঠিত করতে বিশেষ ভূমিকা নেন মেন্স ইউনিয়নের শ্রীমতি অম্বিকা, শ্রী শংকর মিত্র, শ্রী জাঙ্ঘেল, শ্রী রাজ কুমার চ্যাটার্জী, শ্রী ঈশ্বর রাও সঙ্গে অনেক প্রমুখ নেতৃত্বগন।
শ্রী বিশ্বজিৎ লাহা জানান যে দীর্ঘদিন ধরে তাঁর নেতৃত্বে ধারাবাহিক ভাবে বিভিন্ন বিষয়ে প্রতিবাদ বিক্ষোভ ধরনা প্রদর্শন এর জন্য অফিসার মহলে যথার্থ প্রতিক্রিয়া হচ্ছে।যার সুফল শ্রমিক রা কিছু কিছু পাচ্ছেন।
শ্রী অভিজিৎ জানান যে শীঘ্রই আরও কর্মসূচি নেওয়া হবে শ্রমিক দের স্বার্থ সিদ্ধির জন্য। তিনি আগামী সময়ে শ্রমিক দের আরও বেশী সচেতন, সক্রিয় ও ইউনিয়ন মুখি হয়ে একত্রিত হওয়ার আবেগপূর্ণ আবেদন করেন।

 

 

 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

For Sending News, Photos & Any Queries Contact Us by Mobile or Whatsapp - 9434243363 //  Email us - raghusahu0gmail.com