लोकल ट्रेन चलाने की मांग को लेकर यह एसयूसीआई की ओर से डीआरएम कार्यालय के समक्ष धरना प्रदर्शन, लखीमपुर खीरी हिंसा के प्रतिवाद में एसयूसीआई की ओर से प्रधानमंत्री मोदी का पुतला फूंका

45
Advertisement
Advertisement
Advertisement

खड़गपुर हावड़ा सहित  रेलवे के अन्य शाखाओं में लोकल ट्रेन चलाने की मांग को लेकर यह एसयूसीआई की ओर से  डीआरएम कार्यालय के समक्ष धरना प्रदर्शन किया है व डीआरएम को ज्ञापन सौंपा। लोकल ट्रेन चलाने की मांग की एसयूसीआई के जिला अध्यक्ष सुरंजन महापत्र का कहना है कि लोकल ट्रेन ना चलने के कारण बस वाले मनमाना किराया वसूल रहे हैं वह यात्रियों को काफी परेशानी हो रही है इसलिए अविलंब लोकल ट्रेन चलाया जाए।

অন্যান্য বহুরূটে লোকাল ট্রেন চললেও দক্ষিণ-পূর্ব রেলওয়ের kgp-hwh রুটে লোকাল ট্রেন চলছে না, যার ফলে নিত্যযাত্রী যারা এক জায়গা থেকে অন্য জায়গায় সবজি, মাছ সহ আরো নানান জিনিস নিয়ে গিয়ে ব্যবসা করে জীবিকা নির্বাহ করে, সেই সমস্ত মানুষ সবচেয়ে বেশি বিপদে পড়ছে। অপরদিকে এই লোকাল ট্রেন বন্ধ করে দেওয়ার ফলে বাসের মালিকরা তাদের ইচ্ছেমতো বাস ভাড়া প্যাসেঞ্জারদের কাছ থেকে আদায় করছে। এই বিষয় প্রশাসন জানে তা সত্ত্বেও এই বাস মালিকদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছে না এবং লোকাল ট্রেন বন্ধ থাকায় কোভিড পরিস্থিতিতে জীবন-জীবিকার যে সংকটের মধ্য দিয়ে সাধারণ মানুষ দিন গুজরান করছে, সেই সংকট থেকে নিষ্পত্তির ব্যবস্থা সরকারের করা উচিত, তবুও করছে না যার ফলে সাধারণ মানুষ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই বিষয়টি উপলব্ধি করার ভিত্তিতে SUCI(C) দল আজ দক্ষিণ-পূর্ব রেলওয়ে লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন এবং DRM এর নিকট ডেপুটেশন জমা দেন।
এই বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন SUCI(C) দলের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির অন্যতম সদস্য খড়্গপুর লোকাল কমিটির সম্পাদক কমরেড সুরঞ্জন মহাপাত্র। তিনি বলেন ‘করোনার অজুহাত করে কোনভাবেই লোকাল ট্রেন বন্ধ রেখে মানুষের জীবন-জীবিকাকে বিপদের মুখে ঠেলে দেওয়া চলবে না, অবিলম্বে লোকাল ট্রেন চালু করতে হবে। নয়তো আমরা SUCI(C) দলের পক্ষ থেকে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তুলব।

लखीमपुर खीरी हिंसा के प्रतिवाद में एसयूसीआई की ओर से मेदनीपुर में विरोध प्रदर्शन किया गया व प्रधानमंत्री मोदी का पुतला भी जलाया गया

গত ৩/১০/২১ বিজেপি শাসিত উত্তরপ্রদেশে সংযুক্ত কিষান মোর্চার নেতৃত্বে একটি শান্তিপূর্ণ আন্দোলনে গুলি চালিয়ে একজন এবং সমাবেশের ওপর গাড়ি চালিয়ে আরো সাত জনকে নির্মম ভাবে হত্যা korar abhiyog ache কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র এর ছেলে আশীষ মিশ্র er biruddhe।মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই নৃশংস ঘটনার তীব্র নিন্দা জানিয়ে  ৫ ই অক্টোবর এস ইউ সি আই (কমিউনিস্ট)দলের পক্ষ থেকে সারা ভারত প্রতিবাদ দিবস পালনের ডাক দেওয়া হয়। এই কর্মসূচির অংশ হিসেবে আজ মেদিনীপুর শহরে কর্নেলগোলা থেকে একটি মিছিল শহর পরিক্রমা করে এবং DM অফিসে এর সামনে বিক্ষোভ এবং মোদির কুশপুত্তলিকা পোড়ানো হয়। মিছিলে নেতৃত্ব দেন সংগঠনের পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির সম্পাদক কমরেড নারায়ণ অধিকারি এবং মোদির কুশপুত্তলিকায় অগ্নি সংযোগ করেন। এছাড়া উপস্থিত ছিলেন সংগঠনের জেলা কমিটির সদস্য দীপক পাত্র,অধ্যাপক দেবাশিস আইচ প্রমুখ। এই কর্মসূচির সাথেই বাস ভাড়া এবং মুল্য বৃদ্ধির বিরুদ্ধে সারা বাংলা প্রতিবাদ দিবস পালন করা হয়।

मेदिनीपुर कॉलेज में डीएसओ का सम्मेलन संपन्न

আজ এ.আই ডি এস.ও মেদিনীপুর কলেজ কমিটির উদ্যোগে প্রায় 60জনেরও অধিক ছাত্রদের নিয়ে ছাত্র সম্মেলন অনুষ্ঠিত হলো। বর্তমান করোনা পরিস্থিতিতে শিক্ষার সমস্ত স্তরে ফি মকুব,স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে স্কুল কলেজ খোলা,পরিবহনে ছাত্র ছাত্রছাত্রীদের এক তৃতীয়াংশ ভাড়ায় যাতায়াতের সুযোগ,শিক্ষার বেসরকারীকরন ও সাম্প্রদায়িকিকরনের নীলনক্সা জাতীয় শিক্ষানীতি ‘২০ বাতিলের দাবীতে এই ছাত্র সম্মেলন। সম্মেলনে মুল বক্তা হিসাবে, শিক্ষা সংক্রান্ত সার্বিক সমস্যা নিয়ে বক্তব্য রাখেন এ.আই.ডি.এস .ও রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য কমরেড বিশ্বজিৎ রায়।এছাড়া বক্তব্য রাখেন পশ্চিম মেদিনীপুর জেলা সম্পাদক কমরেড ব্রতীন দাস এবং উপস্থিত ছিলেন জেলা সভাপতি কমরেড বিশ্বরঞ্জন গিরি।
পরবর্তীক্ষেত্রে বৃহৎতর ছাত্র আন্দোলন গড়ে তোলবার আহ্বান জানিয়ে কমরেড দিশা বেরা কে সভাপতি এবং কমরেড মৌমিতা সাঁতরা কে সম্পাদক এবং কমরেড দীপঙ্কর বেরা কে কোশাধ্যক্ষ করে১৮ জনের নবনির্বাচিত কমিটি গঠিত হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

For Sending News, Photos & Any Queries Contact Us by Mobile or Whatsapp - 9434243363 //  Email us - raghusahu0gmail.com