Advertisement
Home Uncategorized सारा बांग्ला परिचारिका समिति की ओर से खड़गपुर के एसडीओ को ज्ञापन,...

सारा बांग्ला परिचारिका समिति की ओर से खड़गपुर के एसडीओ को ज्ञापन, अतिवृष्टि के कारण कच्चे घरों में हुए नुकसान को लेकर क्षतिपूर्ति की मांग

38
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

अतिवृष्टि के कारण कच्चे घरों में हुए नुकसान को लेकर सारा बांग्ला परिचारिका समिति की ओर से आज खड़गपुर के एसडीओ अजमल हुसैन को ज्ञापन सौंपा गया । आंदोलनकारियों का कहना था कि भारी बारिश के कारण उनके घर के छप्पर उड़ गए व दीवार ढह गए जबकि उन लोगों को क्षतिपूर्ति नहीं मिला इस संबंध में एसडीओ अजमल हुसैन का कहना है कि मामले पर शांति पूर्वक विचार किया जाएगा.

খড়গপুর মহকুমা শাসক দপ্তরে পরিচারিকাদের ডেপুটেশন।

অতিবর্ষণ এবং বন্যায় এ রাজ্যের বহু এলাকা প্লাবিত, বহু মানুষ ক্ষতিগ্রস্ত। অতিবর্ষণে খড়গপুর মহকুমার অন্তর্গত খড়গপুর শহরের বিভিন্ন ওয়ার্ড এবং গ্রামাঞ্চলের বিস্তীর্ণ এলাকার অনেক কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে এবং অন্যান্য ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছেন বহু এলাকাবাসী। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পড়া মানুষেরা। এলাকার পরিচারিকা মা-বোনেরা যারা এ বাড়ি ও বাড়ির গৃহস্থালীর কাজ করে সামান্য উপার্জনের মাধ্যমে সংসার প্রতিপালন করেন তাঁরা এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যার মধ্যে পড়েছেন। এই সব পরিচারিকাদের ক্ষতিপূরণের আর্জি নিয়ে আজ (৫/১০/২১) সারা বাংলা পরিচারিকা সমিতির পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির পক্ষ থেকে খড়গপুর মহকুমা শাসকের দপ্তরে ডেপুটেশন দেওয়া হয়। দুই শতাধিক পরিচারিকা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন। ডেপুটেশনে নেতৃত্ব দেন অপর্ণা প্রামাণিক, কবিতা জানা, বনলতা সাউ, ময়না সিং, অঞ্জলি পন্ডিত, ঊষা নায়েক, প্রমুখ। ডেপুটেশনের আগে পরিচারিকাদের এক সুশৃঙ্খল মিছিল বিভিন্ন পথ পরিক্রমা করে এস ডি ও অফিসে শেষ হয়। এখানে এক জমায়েতে বক্তব্য রাখেন এ আই ইউ টি ইউ সি’র জেলা কমিটির সদস্য দীনেশ মেইকাপ। মহকুমা শাসকের দপ্তর থেকে দাবিগুলিকে সহানুভূতির সঙ্গে বিবেচনার আশ্বাস দেওয়া হয়। সারা বাংলা পরিচারিকা সমিতির জেলা সম্পাদিকা জয়শ্রী চক্রবর্তী জানান যে দাবিগুলি অবিলম্বে পূরণ না হলে তাঁরা আরও বৃহত্তর আন্দোলনের পথে যেতে বাধ্য হবেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

For Sending News, Photos & Any Queries Contact Us by Mobile or Whatsapp - 9434243363 //  Email us - raghusahu0gmail.com