सूर्य सेन की 90 वीं पुण्य तिथि मनाई गई, छात्र संगठन डीएसओ ने किया माल्यार्पण

172
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

 

वामपंथी छात्रसंगठन AIDSO की ओर से मास्टर सूर्य सेन की 90 वी पुण्य तिथि पालित की गई . खड़गपुर के इंदा इलाके के सूर्य सेन चौक पर उनकी स्टेचू में माल्यदान किया गया . कर्यक्रम में उपस्थित थे कॉम.भाष्कर पातर , कॉम. तापस जाना व कॉम. अपर्णा परामणिक इसके अलावा भी अन्य . इस कार्यक्रम मे कॉम. भाष्कर ने स्वतंता संग्रामी सूर्य सेन के पत्र के हवाले से कहा जहां वे अपने जीवन के शेष समय में एक ही स्वप्न जाहिर की थी कि वे सिर्फ किसी परिस्थिति में देश को आज़ाद देखने के अभिलाषी थे और इधर केंद्र सरकार नई शिक्षा नीति लाकर शिक्षा का बेसरकारी करण करने जा रही है दूसरी तरफ किसान अपने फसल का वाजिब मूल्य नही पा रहे है . बेरोजगारी बढ रही है . कारखानों से मजदूर छांटे जा रहे है . इस तरह मौजूदा हालत विसंगतियों को दर्शा रही है .

 

১২ ই জানুয়ারি মাস্টারদা সূর্যসেনের ৯০ তম আত্মোৎসর্গ দিবস পালন করল বাম ছাত্র সংগঠনAIDSO। খড়্গপুর শহরের ইন্দা সূর্যসেন মোড়ে মাস্টারদা সূর্যসেনের আবক্ষ মূর্তিতে মাল্যদান করা হয়। উপস্থিত ছিলেন AIDSO পশ্চিম মেদিনীপুর উত্তর সাংগঠনিক জেলার সহ-সভাপতি কমরেড ভাস্কর পাতর সম্পাদক মন্ডলী সদস্য কমেরড তাপস জানা এবং অপর্না প্রামাণিক এছাড়াও খড়্গপুরের ছাত্র কর্মীরা ।

কমরেড ভাস্কর পাতর বলেন জীবনের শেষ দিকে এক চিঠিতে, সব শারীরিক যন্ত্রণা তুচ্ছ করে মাস্টারদা লেখা ‘… মৃত্যু আমার দরজায় করাঘাত করছে। মন আমার অসীমের পানে ছুটে চলেছে। এই আনন্দময়, পবিত্র ও গুরুত্বপূর্ণ মুহূর্তে আমি তোমাদের জন্য কি রেখে গেলাম? মাত্র একটি জিনিস, তা হল আমার স্বপ্ন, স্বাধীন ভারতের স্বপ্ন।’আজ স্বাধীনতার 75 বছর পেরোলেও সেই স্বপ্ন এখনো অপূর্ণ তাই, সেই স্বপ্ন পূরণ করার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছে ছাত্র সংগঠনAIDSO।
আজ জাতীয় শিক্ষানীতি ২০২০ চালুর মধ্য দিয়ে শিক্ষাকে বেসরকারীকরণ করতে চাইছে, যেখানে কৃষক তার ফসলের দাম পাচ্ছে না, কলকারখানা থেকে শ্রমিকদের ছাঁটাই করা হচ্ছে, বেকার সমস্যা চরম আকার নিয়েছে .

Advertisement
Advertisement
Advertisement

For Sending News, Photos & Any Queries Contact Us by Mobile or Whatsapp - 9434243363 //  Email us - raghusahu0gmail.com