मातृ भाषा शहीद दिवस पर सम्मानित किए गए समाजकर्मी, साहित्यकार व पत्रकार

244
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

 

২১ ও ২৬ ফেব্রুয়ারি দুদিন ব্যাপী খড়গপুরে ট্রাফিক রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি হলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারা বাংলা কবিতা উৎসব ও জঙ্গলমহল অন্যন্য সম্মান প্রদান ২০২৩ অনুষ্ঠান যথাযোগ্য মর্যাদা সঙ্গে খড়গপুর রিপোর্টাস ক্লাবের পরিচালনায় সংগঠিত হয়। ২১ ফেব্রুয়ারি প্রথম দিন ট্রাফিক হাই স্কুলের সমস্ত পড়ুয়া এবং শিক্ষকদের নিয়ে ভাষা দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তার পূর্বে বাংলা ভাষার আন্দোলনে শহিদদের প্রতি শহিদবেদিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করা হয়, তারপরে পড়ুয়াদের মধ্যে বাংলা ভাষা দিবসের আন্দোলন ও তার তাৎপর্য তুলে ধরেন বিশিষ্ট কবি ও সাহিত্যিক কামরুজ্জামান ও উক্ত স্কুলের প্রধান শিক্ষক তাপস কুমার মাইতি মহাশয়।এছাড়া ২৬ ফেব্রুয়ারি রামকৃষ্ণ বিবেকানন্দ সোসাইটি হলে জঙ্গলমহলের পুরুলিয়া, বা‌’কুড়া ও ঝাড়গাম সহ হাওয়া, কলকাতা এবং দুই মেদিনীপুর জেলার বিভিন্ন এলাকার প্রায় একশ লেখক, কবি ও সাহিত্যিকরা সারা বাংলা কবিতা উৎসবে যোগদান করেন।

জঙ্গলমহল থেকে ছিলেন কবিতা পাল, চঞ্চল দুবে, সুমিত বেলা, সুকোমল বসু, শান্তনু পাত্র পার্বতী রায় প্রমুখেরা। এদিন বর্ষসেরা জঙ্গলমহল অন্যন্য সম্মান ২০২২- ২৩ তুলে দেওয়া হয় কবিতা পাল (কবি -পুরুলিয়া) , পার্বতী রায় (গল্পকার ও ঔপন্যাসিক – বা্কুড়া), গৌতম কম‌কার ( বিশিষ্ট সাংবাদিক – খড়গপুর), অচিন্ত্য কুমার ত্রিপাঠী ( বিশিষ্ট চিত্র সাংবাদিক – খড়গপুর), অধ্যাপক রাখহরি পাল( কবি ও সাহিত্যিক – খড়গপুর), মনোজ মোহন চক্রবর্তী ( সাহিত্যিক – খড়গপুর), অলোক আর্থিক ও অজিত গুপ্ত, লাল্টু ( বিশিষ্ট সমাজ সেবক- খড়গপুর)।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খড়গপুর খড়গপুর মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক শুভায়ন হক, পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান তথা রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শতদল ব্যানাজী, রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত অসিম নাথ, ভিজিলেন্স আধিকারিক গণেশ কুমার মল্লিক, পশ্চিমবঙ্গ উদু একাডেমী সদস্য এস,এস, আবরার সফি, অধ্যাপক তপন কুমার পাল, অধ্যাপক জাহির চৌধুরী, সমাজসেবি ডা, দীপক কুমার দাশগুপ্ত, শম্ভু পাল, সি, বিশ্বাস প্রমুখেরা। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন খড়গপুর রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক গূলাম আশিক।

Advertisement
Advertisement

For Sending News, Photos & Any Queries Contact Us by Mobile or Whatsapp - 9434243363 //  Email us - raghusahu0gmail.com